হীরা মানিক্য কোনো কালেও সঞ্চয় করিনি


আদিক্ষেতা ভাল বাসা গুলো জমা করেছি,


ভুলিনি কাউকে খরচও করিনি কারও ভালবাসা ।


আজও আমি ভেজালমুক্ত মন খুজি,


যদি তোমরা ভালবাসা দাও আমি দেব নিথর দেহ


ইচ্ছে মত দলাই মলাই করার মত দেহ দিলে


এর চেয়ে মহাজাগতিক সুখের বস্তু আর কিসে মিলে,


অধিক মূলধন নিলাজ দেহেই পাবে


পরাজিত নারীর শ্রেষ্ট অলংকার অপরাজিত ।


কতটা সরল গরল পরষ্পর হব চিরচেনা


শিরা- উপশিরায় মিলেমিশে হব একাকার


তুমি যদি নগ্ন হও ঘাঁসফরিং এর গন্ধ মেখে,


গন্ধগোলাপ এর পাঁপড়িতে ডুবিয়ে নেব খুব কাছে


সুন্দরী তুমিও তোমার সৌন্দয্য যেন নিলাম না হয়